Monday , October 21 2019
Breaking News
Home / শিক্ষা মূলক / আজকের বিশ্ব / আল নূর মসজিদে হামলা
নিউজিল্যান্ডের ক্রাইসর্চােচের হামলা

আল নূর মসজিদে হামলা

এই হচ্ছে নিউজিল্যান্ডের ক্রাইসচার্চের “আল নূর মসজিদে” হামলাকারী অস্টেলিয়ার খ্রিস্টান নাগরিক Brenton Tarrant যার বুলেটের আঘাতে ঝড়ে গেল ২৭ টি তাজা প্রাণ।
এই হচ্ছে নিউজিল্যান্ডের ক্রাইসচার্চের “আল নূর মসজিদে” হামলাকারী অস্টেলিয়ার খ্রিস্টান নাগরিক Brenton Tarrant যার বুলেটের আঘাতে ঝড়ে গেল ২৭ টি তাজা প্রাণ।
খুনী ব্রেন্টন ট্যারান্ট সাড়ে ১৬ মিনিট ধরে পুরো খুনের দৃশ্য লাইভ করে। সে নিউজিল্যান্ডে তার বাসা থেকে গাড়ি ভর্তি অস্ত্র নেয়। তারপর গাড়ি চালিয়ে মসজিদে যেয়ে ঠান্ডা মাথায় প্রতিটা মানুষকে হত্যা করে। সেখান থেকে বের হয়ে রাস্তায় ও পার্কিং এ অন্য যেসব মুসলিম ছিল তাদেরও হত্যা করে। তারপর আবার নতুন ম্যাগাজিন ভরে মসজিদের ভেতর ঢুকে মৃত ও আহত মানুষদের উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। পুরো সময় গান বাজছিল। তারপর সে তার গাড়িতে উঠে চলে যায় এবং যাবার সময় পথে কয়েকবার গাড়ি থামিয়ে মানুষকে গুলি করে। যেতে যেতে আনমনে বলতে থাকে, “সবকিছু পরিকল্পনা মতো হলো না।”
মসজিদটি হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে হওয়ায় অনুশীলন শেষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা সেখানে নামাজ আদায়ে যাচ্ছিলেন। মসজিদে প্রবেশের মুহূর্তে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। খেলোয়াড়েরা তখন আতঙ্কিত হয়ে পড়েন এবং হ্যাগলি ওভালে ফিরে আসেন। খেলোয়াড়দের সবাইকে মাঠের ভেতর থাকতে বলা হয়েছে।
ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে কাল শনিবার বাংলাদেশ–নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিলো। এখন এই সিরিজ বাতিল ঘোষণা করা হয়েছে।

About Bithi Sultana

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *