Monday , October 21 2019
Breaking News
Home / ক্রিকেট / বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ

বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ

বাংলাদেশ বনাম ইংল্যান্ড

বাংলাদেশ দল প্রথমে টসে জিতে নেয় বোলিং। ইংল্যান্ডের করা ৩৮৬ রানের জবাবে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিব আল হাসান সেঞ্চুরি করে ১২১ রানের ইনিংস খেলেন। তবু নির্ধারিত ৫০ ওভারের ৭ বল বাকি থাকতেই ২৮০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ১০৬ রানের বড় ব্যবধানের জয়ে হাসিমুখে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।
জয়ের জন্য দরকার ছিলো ৩৮৭ রানের। রান তাড়া করে জিততে হতো বাংলাদেশকে। প্রথম ১০ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ১ উইকেটে ৪৮।
৩৭তম ওভার শেষে তা ৪ উইকেটে ২০৩। তখন সেঞ্চুরি করেন সাকিব, অন্য প্রান্তে দেখেশুনে ব্যাট করেন মাহমুদউল্লাহ। ৩৮তম ওভারে বেন স্টোকসকে আক্রমণে এনেছিলেন ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান।
বাংলাদেশের ইনিংসে প্রথম ১০ ওভারের ভালোই রান তাড়া করে ফিরেছে। কিন্তু শেষ রক্ষা হলো না। ২৮০ রানে অলআউট (৪৮.৫ ওভারে) হয়ে ইংল্যান্ডের কাছে ১০৬ রানে হেরেছে বাংলাদেশ। ভালো লেগেছে সাকিবের সেঞ্চুরি ১১৯ বলে ১২১ রান।

বড় রান তাড়া করতে দুশ্চিন্তার উদ্রেক ঘটায়। ব্যাটিংয়ের উপর চাপ পরে। প্রায় চারশ রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো হলে মাঝের ব্যাটসম্যানদের ওপর চাপটা কম পড়ে। দুই ওপেনার তামিম ইকবাল-সৌম্য সরকার ভালো একটা ইনিংসের শুরু করলে হয়তো হিসেব অন্যরকম হতো। চতুর্থ ওভারে সৌম্য আর্চারের অসাধারণ এক ডেলিভারিতে আউট হন।
৮ বলে ২ রান করে সৌম্য ফেরার পর তামিম ইকবালের ওপর বড় ইনিংস খেলার দায়িত্ব ছিলো। কিন্তু ১২তম ওভারের শেষ বলে মার্ক উডকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়ে দেন এক্সট্রা কভার অঞ্চলে। ২৯ বলে ১৯ রান করেন তামিম। মাঠে নামেন তখন সাকিব। তৃতীয় উইকেটে মুশফিককে সঙ্গে নিয়ে গড়েছেন ১০৬ রানের জুটি। মুশফিক করেন ৪৪ রান। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ ও সাকিব জুটি করেন ৬০ বলে ৪৯ রান। ১২ চার ও ১ ছক্কায় ১১৯ বলে ১২১ রান সাকিবের। অসাধারণ একটা ইনিংস। সাকিব আউট হওয়ার পর বাংলাদেশের দরকার ছিল প্রতি ওভারে ১৬.৩০ রান আর হাতে ছিল ৫ উইকেট। মোসাদ্দেক হোসেন করেন ১৬ বলে ২৬ রান। ফলাফল ১০৬ রানের হার। টানা দুই হারে বেশ চাপে পড়ে গেল বাংলাদেশ। যদিও শেষ চারে খেলার স্বপ্ন শেষ হয়ে যায়নি ঠিকই, কিন্তু বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে হবে।

About Bithi Sultana

Check Also

সানরাইজার্স হায়াদ্রাবাদ বনাম রাজস্থান রয়্যালস

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ৮ম ম্যাচে আজকের দিনে মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও রাজস্থান রয়্যালস। দলকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *